দীর্ঘশ্বাস
- রানা আহমেদ লাখমিদ ২৯-০৪-২০২৪

পোরনো এই ব্যাস্ত শহরে মানুষের ভিড়ে
দমবন্ধ হয়ে আসছে, জীবন আমার
প্রাণের সঞ্চার কর, নতুন করে বাঁচতে দাও
জীবনে কে করে তুলো, দূর্নিবার!
ছন্নছড়া জীবন আমার আছি যাযাবর বেশে
ক্রমশেই হাড়িয়ে যাচ্ছি উতলা মনে
জীর্ণ দেওয়ালে আজ পিঠ ঠিকিয়ে,
বিষাক্ত কোন এক দীর্ঘশ্বাসে!
ও মাঝি তুমি আমাই নিয়ে যাও ঐ পাড়ে
যেখানে নেই কোনো মানুষের কোলাহল
আমি আমার মত করে বাঁচতে শিখবো
গাঁয়তে শিখবো নেই কোনো গন্ডগোল!
সকালের নতুন সূ্র্যউদয় দেখবো
বাস্তবতার ভিড়ে
ধূলোমাখা শহর থেকে অনেক দূরে
দৰ্পযুক্তের নীড়ে!


তারিখ-০২/০২/২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।